1. azadnews77@gmail.com : Azad News : Azad News
  2. kazimasud01723@gmail.com : Kazi Masid : Kazi Masid
  3. live@www.bangladeshbartabd.com : news online : news online
  4. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
চৌদ্দগ্রামে বীর মুক্তিযোদ্ধা আবদুর রশিদ চেয়ারম্যান এর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের আলোচনা সভা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ একটি উন্নয়নের রোড মডেল -জাহাঙ্গীর আলম সরকার এমপি ভাষা শহীদদের প্রতি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন অমর একুশে ময়মনসিংহে শহীদ বেদীতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শ্রদ্ধা নিবেদন পাকুন্দিয়ায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন সাভারে বিএমইউজে’র আহ্বায়ক কমিটি গঠিত; মনির আহবায়ক সৌরভ সদস্য সচিব বাগমারা হিলফুল ফুজুল যুব উন্নয়ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন অমর ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন-তোহিদুর রহমান মজুমদার সাংবাদিক সমিতির শ্রদ্ধা নিবেদন

জ্যেষ্ঠ সাংবাদিক চৌদ্দগ্রামের শাহজালাল রতন আর নেই

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

দৈনিক সমকাল এর স্টাফ রিপোর্টার, ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক, চৌদ্দগ্রামের কৃতিসন্তান মো: শাহজালাল রতন (৭৫) আর নেই।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় কুমিল্লার ট্রমা সেন্টার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় মরহুমের প্রথম জানাজা ফেনীর রামপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে, সকাল সাড়ে ৯টায় ফেনী প্রেসক্লাবে প্রাঙ্গণে ও ১১টায় মরহুমের নিজ বাড়ি চৌদ্দগ্রামের পদুয়া (শিলরী) গ্রামে তৃতীয় জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম সাংবাদিক শাহজালাল রতন ফেনী প্রেসক্লাব ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ছিলেন। ছাত্রাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা শুরু করে প্রায় ৫০ বছর তিনি সাংবাদিকতা করেন। সমকালের আগে তিনি দৈনিক বাংলা, যায়যায়দিন এবং দৈনিক যুগান্তরে সাংবাদিকতা করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা অবস্থায় দৈনিক বাংলার ঢাবি প্রতিনিধি হিসেবে এই পেশায় যুক্ত হন। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ফেনীর মতো মফস্বল শহরে সাংবাদিকতায় আমরণ যুক্ত ছিলেন।

তিনি দীর্ঘদিন ধরে অ্যাজমাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া গ্রামের বাসিন্দা হলেও পেশাগত জীবনের ৪০ বছর ফেনীর রামপুরার পাটোয়ারী বাড়িতে বসবাস করেছেন। ওই বাড়ির প্রয়াত ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান আবু বকর তাঁর শ্বশুর।

সাংবাদিক শাহজালাল রতন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মো: আবদুল জলিল রিপন, সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, সাবেক সভাপতি আমেরিকা প্রবাসী মো আবুল কালাম আজাদ পাটোয়ারীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংগঠনিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট