1. manwarhossain570@gmail.com : Manwar Hossain : Manwar Hossain
  2. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. marahimbablu@gmail.com : Rahim :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুরবানি বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যানের সাথে চট্টগ্রাম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের শুভেচ্ছা বিনিময় চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক নাঙ্গলকোটে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। সময়ের দর্পণ পত্রিকা সম্পাদক শোয়ায়েব এর মৃত্যু, নাঙ্গলকোট প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদকের শোক নাঙ্গলকোটে অটোরিক্সা চালক হত্যা ফাঁসির দাবিতে মানববন্ধন কুমিল্লায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী পালিত দুপুরের মধ্যেই কুমিল্লা সহ ১১ জেলায় তীব্র ঝড়ের শঙ্কা ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার ইউএনও”র সাথে নাঙ্গলকোট প্রেসক্লাবের সাংবাদিকদের মতবিনিময়

জ্যেষ্ঠ সাংবাদিক চৌদ্দগ্রামের শাহজালাল রতন আর নেই

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৩৪ বার পড়া হয়েছে

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

দৈনিক সমকাল এর স্টাফ রিপোর্টার, ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক, চৌদ্দগ্রামের কৃতিসন্তান মো: শাহজালাল রতন (৭৫) আর নেই।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় কুমিল্লার ট্রমা সেন্টার হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় মরহুমের প্রথম জানাজা ফেনীর রামপুর গ্রামের পাটোয়ারী বাড়ির মসজিদ প্রাঙ্গণে, সকাল সাড়ে ৯টায় ফেনী প্রেসক্লাবে প্রাঙ্গণে ও ১১টায় মরহুমের নিজ বাড়ি চৌদ্দগ্রামের পদুয়া (শিলরী) গ্রামে তৃতীয় জানাজা শেষে লাশ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

মরহুম সাংবাদিক শাহজালাল রতন ফেনী প্রেসক্লাব ও ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ছিলেন। ছাত্রাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা শুরু করে প্রায় ৫০ বছর তিনি সাংবাদিকতা করেন। সমকালের আগে তিনি দৈনিক বাংলা, যায়যায়দিন এবং দৈনিক যুগান্তরে সাংবাদিকতা করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞানে পড়াশোনা অবস্থায় দৈনিক বাংলার ঢাবি প্রতিনিধি হিসেবে এই পেশায় যুক্ত হন। স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ফেনীর মতো মফস্বল শহরে সাংবাদিকতায় আমরণ যুক্ত ছিলেন।

তিনি দীর্ঘদিন ধরে অ্যাজমাসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার পদুয়া গ্রামের বাসিন্দা হলেও পেশাগত জীবনের ৪০ বছর ফেনীর রামপুরার পাটোয়ারী বাড়িতে বসবাস করেছেন। ওই বাড়ির প্রয়াত ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান আবু বকর তাঁর শ্বশুর।

সাংবাদিক শাহজালাল রতন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি মো: আবদুল জলিল রিপন, সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, সাবেক সভাপতি আমেরিকা প্রবাসী মো আবুল কালাম আজাদ পাটোয়ারীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংগঠনিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট