1. azadnews77@gmail.com : Azad News : Azad News
  2. kazimasud01723@gmail.com : Kazi Masid : Kazi Masid
  3. live@www.bangladeshbartabd.com : news online : news online
  4. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
সর্বশেষ :
সুন্দরগঞ্জে এসএমসি-কমিউনিটি মবিলাইজেশন কার্যক্রম উপজেলা এ্যাডভোকেসী সভা মুহুরীগঞ্জ হাইস্কুলে আবারো খুনের আসামী সভাপতি হতে চায়! চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ সুন্দরগঞ্জের ওসি মাহবুব আলমের প্রধানমন্ত্রীর নিকট থেকে সর্বোচ্চ পুলিশ পদক লাভ প্রায় ১৭বছর পর কোম্পানীগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের কমিটি ঘোষনা গাইবান্ধা পুলিশ সুপারের পুলিশ বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয়” পিপিএম” পদক লাভ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত গীতিকাব্য বাংলাদেশ ভূঁইয়া সোসাইটির চৌদ্দগ্রাম উপজেলা কমিটি গঠন

ধর্ষণ বন্ধে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে : সোহেল তাজ

ডেস্ক নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

ধর্ষণ জঘন্য, নিকৃষ্ট ও ঘৃণিত কাজ। এসব বন্ধ করতে হলে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

তিনি বলেন, তরুণদের বিকল্প কিছু দিতে হবে। দেশকে ফিট রাখতে হলে তরুণদের ফিট হতে হবে।

শুক্রবার (৯ অক্টোবর) ধানমন্ডিতে সোহেল তাজ নিজের ‘ইন্সপায়ার ফিটনেস বাই সোহেল তাজ’ নামের শরীরচর্চা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সোহেল তাজ বলেন, তরুণরা মাদকাসক্ত হয়ে যাচ্ছে। সমাজে ধর্ষণ, ইভ টিজিং, নারী নির্যাতনসহ নানান সমস্যা দেখা যাচ্ছে। এগুলো ঠিক করতে হবে। শারীরিক সুস্থতার সঙ্গে মানসিক সুস্থতার একটা সংযোগ আছে।

তিনি আরও বলেন, শুধু মাদকাসক্তি নিয়ে কথা বললে হবে না। তরুণদের সামনে বিকল্প কিছু দিতে হবে। প্রতিটা জেলা-উপজেলায় শরীরচর্চা কেন্দ্র, খেলা, নাচ-গানসহ বিকল্প কিছুর ব্যবস্থা করতে হবে।

ধর্ষণ প্রসঙ্গে সোহেল তাজ বলেন, এটা জঘন্য, নিকৃষ্ট ও ঘৃণিত কাজ। এসব বন্ধ করতে হলে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে। যে যেখানে আছে সেখান থেকে সমাজের জন্য অবদান রাখা সম্ভব। এ জন্য শারীরিক এবং মানসিক সুস্থতা দরকার। সু-মানুষ গড়ে তুলতে হবে। দেশের মানুষের মধ্যে কায়িক পরিশ্রম কমে গেছে। শরীরচর্চা কেন্দ্র তাদের জন্যই যারা কায়িক পরিশ্রম করছেন না। শহরের বাসিন্দাদের জন্য এটা অনিবার্য।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘নিজেদের সুস্থ রাখাতে তরুণ প্রজন্মকে কাজ করতে হবে। যে সময় আমরা পার করছি, সে সময়ে নিজেকে সুস্থ রাখার জন্য শরীরচর্চা করতে হবে।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, অসুস্থ হয়ে বিছানায় পড়ে গেলে আফসোস করা ছাড়া উপায় থাকবে না।

সরকারের উদ্যোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, দেশের ১৯ জেলায় শরীরচর্চা কেন্দ্র চলতি অর্থবছরে নির্মাণ করা হবে। এ ছাড়া উপজেলা পর্যায়ে খেলার মাঠ নির্মিত হচ্ছে।

এ সময় চিত্রনায়ক আরেফিন শুভ বলেন, ‘ফিটনেস মানেই বডিবিল্ডিং না। নিজেকে সুস্থ রাখতে হবে। সুস্থতা অনেক বড় একটি বিষয়।’

মিস বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী নিজের উদাহরণ দিয়ে বলেন, শরীরচর্চা কেন্দ্রে মানুষ শুধু শুকাতে বা বডিবিল্ডিংয়ের জন্য যায় না। শরীরচর্চা হচ্ছে সুস্থ থাকা, যার সঙ্গে মানসিক সুস্থতাও জড়িত।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নৃত্যশিল্পী রিদি শেখ, মি. বাংলাদেশ শাকিব নাজমুস, লিন নেশনের প্রতিষ্ঠাতা নাদভি আহমেদ, রুসলান স্টুডিওয়ের কর্ণধার রুসলান হোসেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট