1. azadnews77@gmail.com : Azad News : Azad News
  2. kazimasud01723@gmail.com : Kazi Masid : Kazi Masid
  3. live@www.bangladeshbartabd.com : news online : news online
  4. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সর্বশেষ :
সুন্দরগঞ্জে এসএমসি-কমিউনিটি মবিলাইজেশন কার্যক্রম উপজেলা এ্যাডভোকেসী সভা মুহুরীগঞ্জ হাইস্কুলে আবারো খুনের আসামী সভাপতি হতে চায়! চৌদ্দগ্রামের বাতিসায় জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধাদের মাঝে ট্রাই সাইকেল বিতরণ সুন্দরগঞ্জের ওসি মাহবুব আলমের প্রধানমন্ত্রীর নিকট থেকে সর্বোচ্চ পুলিশ পদক লাভ প্রায় ১৭বছর পর কোম্পানীগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের কমিটি ঘোষনা গাইবান্ধা পুলিশ সুপারের পুলিশ বাহিনীর সর্বোচ্চ রাষ্ট্রীয়” পিপিএম” পদক লাভ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত গীতিকাব্য বাংলাদেশ ভূঁইয়া সোসাইটির চৌদ্দগ্রাম উপজেলা কমিটি গঠন

২১৪ দিন পর ফিরবে দেশের ফুটবল

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

করোনাভাইরাস যুগের আগে প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচ হয়েছিল গত ১৫ মার্চ। এর পর প্রথমে স্থগিত ও শেষ পর্যন্ত বাতিল করা হয় প্রিমিয়ার লিগ। অবশেষে ফিরতে যাচ্ছে ঘরোয়া ফুটবল। আজ পেশাদার লিগ কমিটির সভায় বসে আগামী ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে নতুন মৌসুম শুরুর সিদ্ধান্ত নিয়েছে। সে হিসেবে ২১৪ দিন পর ফিরতে যাচ্ছে দেশের ফুটবল।

আজকের সভায় চূড়ান্ত হয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়টিও। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আগের মৌসুমের চুক্তি অনুযায়ী ৪০ ভাগ পারিশ্রমিকের আশ্বাস দিলেও লিগ কমিটির সভায় কমে হয়েছে ৩৫ ভাগ। যদিও লিগ কমিটির আগের সভায় ঠিক হয়েছিল নতুন মৌসুমে ফুটবলারদের ২৫ শতাংশ পারিশ্রমিক দেবে ক্লাবগুলো।

পেশাদার লিগের ক্লাবগুলোর সঙ্গে বসে বাফুফে আগেই ঘোষণা দিয়েছিল, প্রতি মৌসুমের মতো এবার স্থানীয় খেলোয়াড়দের দলবদল হবে না। তবে আলোচনার প্রেক্ষিতে যে কোনো খেলোয়াড় দলবদলের সুযোগ পাবেন। এমন খেলোয়াড়দের নাম ৩০ অক্টোবরের মধ্য ক্লাবগুলো জানাবে বাফুফেকে। ১ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে খেলোয়াড় নিবন্ধন কার্যক্রম।

গুঞ্জন ছিল এবার বিদেশি ফুটবলার ছাড়াই হতে পারে নতুন মৌসুম। শেষ পর্যন্ত তা গুঞ্জনই থেকে গেল। ৪ জন বিদেশি খেলোয়াড় নাম নিবন্ধন করিয়ে চারজনকেই খেলানোর সুযোগ রাখা হয়েছে। একজন হতে হবে এশিয়ান।

অবশ্য বাফুফে এই সিদ্ধান্ত জানায় আগেই। গতবার পাঁচজনের নাম নিবন্ধনের সঙ্গে পাঁচজনেরই খেলানোর সুযোগ ছিল। তবে এক সঙ্গে মাঠে থাকতে পারত চারজন।

ফেডারেশন কাপ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হলেও লিগের ভেন্যুর ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাফুফের লিগ কমিটি। প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে আর্মি স্টেডিয়াম, গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহ উদ্দীন ভূঁইয়া স্টেডিয়াম, বিকেএসপি ও কুমিল্লা জেলা স্টেডিয়াম বিবেচনায় রাখা হয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামসহ এবার ৩-৪টি ভেন্যুতে প্রিমিয়ার লিগের খেলা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট