1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
সোনাগাজীর মেজর (অবঃ) সোলেমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে পুলিশ - Bangladesh Barta
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

সোনাগাজীর মেজর (অবঃ) সোলেমানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে পুলিশ

সোনাগাজী প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৩৭ বার পড়া হয়েছে

ফেনীর সোনাগাজী উপজেলাধীন মুহুরী প্রকল্প এলাকায় সাবেক মেজর সোলেমান কর্তৃক থাক খোয়াজের লামছি মোজায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন সরকারি রাস্তা দখল করে লোহার গেইট নির্মাণ করে জনসাধারণের চলাচল বাধাগ্রস্ত করা, স্থানীয় সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ এর পৈতৃক ফলের বাগান ও পারিবারিক কবরস্থান দখল চেষ্টা ও অবৈধ প্রভাব খাটিয়ে নানান ধরণের হুমকি ধমকি দেওয়ার অভিযোগে গত ১৩ই সেপ্টেম্বর ২০২১ ইং সংবাদকর্মী গাজী মোহাম্মদ হানিফ ফেনীর পুলিশ সুপার কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করে প্রতিকার প্রার্থনা করেন। গাজী হানিফ অভিযোগের অনুলিপি জেলা প্রশাসক কার্যালয় ও পানি উন্নয়ন বোর্ড সহ সরকারি সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেন।

এর আগে গত ১০ই সেপ্টেম্বর স্থানীয় গ্রামবাসী ও ভূমি মালিকগণ জড়ো হয়ে সোনাগাজী মুহুরী প্রজেক্ট আঞ্চলিক মহাসড়কে মেজর (অবঃ) সোলেমানের জবর দখল থেকে সরকারি রাস্তা ও ভূমি উদ্ধার ও তার বিচার দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

পুলিশ সুপার (ফেনী)র নির্দেশনা ও সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ সাজেদুল ইসলাম পলাশ এর তত্বাবধানে ১২ই অক্টোবর সকাল ১১টায় ঘটনাস্থল মুহুরী প্রজেক্ট সংলগ্ন ৬৯নং থাক খোয়াজের লামছি মোজায় সরেজমিন অভিযোগ তদন্ত করেন- সোনাগাজী মডেল থানার (ওসি তদন্ত) আবদুর রহিম সরকার ও সাব ইন্সপেক্টর মোবারক হোসেন।

অভিযোগের বাদী সাংবাদিক গাজী হানিফ ও তার পরিবারের সদস্য গাজী ইব্রাহিম, গাজী নজরুল, গাজী কেফায়েত জানান- মেজর পরিচয়ে দিয়ে সোলেমান অবৈধ প্রভাব বিস্তার করে সরকারি রাস্তা, সরকারি খাসজমি, গরীব নিরীহ কৃষকের জমি দখল সহ নানান বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত। তিনি আমাদের পৈতৃক বাড়ীর অংশ, বাগান, ও কবরস্থান দখল ও চলাচলের রাস্তা বন্ধ করার পায়তারা করছেন।

স্থানীয় ভূমি মালিক মাঈন উদ্দিন নাছির, কৃষক সফিউল্লা ও মিলন বলেন- মেজর সোলেমান রাস্তায় গেইট দিয়ে বন্ধ করে রেখেছেন, মানুষকে চলাচলে বাধা দিচ্ছেন এবং শিকারি কুকুর দিয়ে ভয়ভীতি দেখান, তার অনিয়মের প্রতিবাদ করলে মিথ্যা চুরির মামলা সহ মামলা হামলা দিয়ে নির্যাতনের ভয় দেখান। সরেজমিন সুষ্ঠু তদন্তের মাধ্যমে মেজর (অবঃ) সোলেমানের যথোপযুক্ত বিচার করার জন্য প্রশাসনের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নিকট জোর দাবি জানাচ্ছি।

মেজর (অবঃ) সোলেমান ভূমি দখলের অভিযোগ অস্বীকার করেন, তিনি বলেন সৌন্দর্য বর্ধনের জন্য সরকারি রাস্তায় গাছ লাগিয়েছেন, তবে তিনি পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন উক্ত সড়কে স্থাপিত ২টি লোহার গেইট অপসারণ করতে রাজি নয়।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট