1. bmsfnkot@gmail.com : Saiful :
  2. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  3. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
হোমনায় চান্দেরচর ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে শোকসভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত - Bangladesh Barta
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৯:১৬ অপরাহ্ন

হোমনায় চান্দেরচর ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে শোকসভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত

 মো. তপন সরকার, হোমনা প্রতিনিধি:
  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৬২ বার পড়া হয়েছে

কুমিল্লার হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়ন শ্রীনগর গ্রামের দুই বীর মুক্তিযোদ্ধা মরহুম আবদুল মালেক ও মো. ফরিদ মিয়া’র স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে চান্দেরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও পরিষদের চেয়ারম্যান আবুল বাশার মোল্লার উদ্যোগে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন মিলনায়তনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হন কুমিল্লা-২ আসনের স্থানীয় সংসদ সদস্য সেলিমা আহমাদ। প্রধান অতিথির বক্তৃতায় এমপি বলেন, যারা আমাদেরকে স্বাধীনতার সূর্য এনে দিয়েছিলেন এবং প্রাণ দিয়েছিলেন তাদেরকে স্মরণ রাখতে হবে। তাদের চেতনা বুকে ধারণ করে দেশের কল্যাণে কাজ করতে হবে। তাদের চেতনার আলোয় উদ্ভাসিত হয়ে আমাদেরকে সামনে এগিয়ে যেতে হবে।

এসময় চান্দেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাশার মোল্লার সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মীর দেলোয়ার হোসেন দুলাল এর সঞ্চালনায় স্মরণসভায় দুই বীর মুক্তিযোদ্ধার বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন, হোমনা উপজেলা (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান মহাসিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান সরকার, শফিকুল ইসলাম, বীর মুক্তিযুদ্ধা হুমায়ুন খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মো. ইলিয়াছ, উপজেলা আওয়ামীলীগের সদস্য এমদাদুল হক। আরো বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ুন কবির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আমির হোসেন, উপজেলা যুবলীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রাশেদ খান মেনন, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল হক সরকারসহ মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, জনপ্রতিনিধি ছাড়াও বিভিন্ন পেশার লোকজন অংশ গ্রহণ করেন।

বক্তারা দুই মুক্তিযোদ্ধার কর্মময় জীবন নিয়ে আলোচনা করতে গিয়ে বলেন, তারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেই দায়িত্ব শেষ করেননি। তারা এলাকার জন্য কাজ করে গেছেন। মুক্তিযুদ্ধের ইতিহাস সমুন্নত রাখা ও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর ক্ষেত্রেও তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এ ধরনের ব্যতিক্রম আয়োজন করায় চেয়ারম্যান এর প্রতি কৃতজ্ঞতা জানান বক্তারা। পরে তাদের বিদেহী আত্মার শান্তি কামনায় মিলাদ ও দোয়া শেষে সবার মাঝে তাবারক বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট