1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্স ইসিজি এক্স-রে মেশিন চালানোর লোক নেই - Bangladesh Barta
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন

নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্স ইসিজি এক্স-রে মেশিন চালানোর লোক নেই

মো. ওমর ফারুক
  • প্রকাশিত: রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৮৩ বার পড়া হয়েছে

নাঙ্গলকোটে স্বাস্থ্যসেবার একমাত্র সরকারি প্রতিষ্ঠান ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ হাসপাতালে জনবল সংকটসহ নানা সমস্যা বিরাজ করছে। এর মধ্যে অন্যতম হচ্ছে- নতুন এক্স-রে ও ইসিজি মেশিন থাকার পর ব্যবহার করতে না পারা। দায়িত্বশীলরা বলছেন, জনবল নিয়োগের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অসংখ্যবার লিখিতভাবে জানানো হয়েছে। এতে কাজের কাজ কিছুই হয়নি। সূত্রে জানা গেছে, ২০০৫ সালে ৩১ শয্যার এই স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়। তখন প্রায় আট কোটি টাকা ব্যয়ে একটি হাসপাতাল ভবন ও কয়েকটি আবাসিক ভবন নির্মাণ করা হয়েছে। ২০০৫ সালের শেষের দিকে ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম উদ্বোধন করা হয়।

বাহার নামে এক রোগী জানান, হাতে আঘাত পান তিনি। ডাক্তার দেখালে তিনি এক্স-রে করাতে বলেন। কিন্তু সরকারি এই হসপাতালের এক্স-রে মেশিন বিকল থাকায় অতিরিক্ত টাকা খরচ করে প্রাইভেট হাসপাতালে গিয়ে এক্স-রে করতে হয়েছে তাকে।

সুমন নামের আরেক রোগী জানান, বুকের সমস্যা নিয়ে তিনি হাসপাতালে এসেছিলেন ডাক্তার দেখাতে। এরপর ডাক্তার তাকে ইসিজি করাতে বলেন। কিন্তু হাসপাতালের ইসিজি মেশিন চালু না থাকায় বাধ্য হয়ে পাশেই গড়ে উঠা বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে গিয়ে এসব পরীক্ষা করাতে হয় তাকে। এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব বলেন, এক্স-রে মেশিন নতুন এসেছে। ইসিজি মেশিন নতুন এসেছে। কিন্তু যারা চালাবে তারা নেই। জনবল দেওয়ার জন্য সব দপ্তরে জানানো হয়েছে। দুই এক মাসের মধ্যে এক্স-রে ও ইসিজি মেশিন চালু হবে।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট