1. bmsfnkot@gmail.com : Saiful :
  2. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  3. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
বিএনপি-জামায়াতের রাজনীতির অন্তরালের পৃষ্ঠপোষক মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ নেতা শিব্বির আহমেদ - Bangladesh Barta
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:০৯ অপরাহ্ন

বিএনপি-জামায়াতের রাজনীতির অন্তরালের পৃষ্ঠপোষক মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ নেতা শিব্বির আহমেদ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৭ বার পড়া হয়েছে
অন্তরালে থেকে স্বদেশের বিএনপি ও জামায়াত-শিবিরের রাজনীতিতে দীর্ঘদিন ধরে পৃষ্ঠপোষকতা করে আসছেন কুমিল্লার লাকসামের যুক্তরাষ্ট্র প্রবাসী শিব্বির আহমেদ। তিনি কখনো লেখক, কখনো সুরকার, কখনো গীতিকার, আবার কখনো গায়ক। পিতৃ পরিচয়ের সূত্রে আবার কখনো কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে তুলে ধরেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের ধারক-বাহক হিসেবে।
আওয়ামী পরিবারের সন্তান হলেও স্বদেশের আওয়ামী রাজনীতির সাথে তার সম্পৃক্ততা নেই। ছাত্রজীবনে লাকসাম কলেজ ছাত্র শিবিরের সক্রিয় নেতা ছিলেন তিনি। অভিযোগ রয়েছে, বর্তমানে তিনি প্রবাসে থেকে বিনপি ও জামায়াত-শিবিরের রাজনীতিতে পৃষ্ঠপোষকতার পাশাপাশি আওয়ামী রাজনীতিক অঙ্গণে অভ্যন্তরীণ কোন্দলতা সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।
স্থানীয় একাধিক সূত্র জানায়, শিব্বির আহমেদ কুমিল্লার বৃহত্তর লাকসামের প্রাক্তণ প্রাদেশিক সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত জালাল আহমেদের পুত্র। তিনি দীর্ঘদিন ধরে সপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করে আসছেন। প্রয়াত আওয়ামী লীগ নেতার পুত্র হলেও স্থানীয় আওয়ামী রাজনীতির সাথে শিব্বির আহমেদের কোনো সম্পৃক্ততা নেই। পক্ষান্তরে তিনি বিএনপি-জামায়াতের রাজনীতিতে পৃষ্ঠপোষকতা করছেন বলে অভিযোগ রয়েছে।
আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকে উপেক্ষা করে বিএনপি-জামায়াত সহ ভিন্ন মতাদর্শীদের সাথে সখ্যতা গড়ে তুলেছেন তিনি। আশির দশকে লাকসাম কলেজে অধ্যয়নকালে ছাত্র শিবিরের প্রথম সারির সক্রিয় নেতা ছিলেন শিব্বির আহমেদ। তৎকালীন জেলা ছাত্রলীগ নেতা (বর্তমান লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) এ্যাডভোকেট ইউনুস ভূঁইয়ার উপর সন্ত্রাসী হামলার পর লাকসামের পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় আমেরিকায় পাড়ি জমান তিনি। তৎকালীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র শিবিরের সাবেক সভাপতি (বর্তমান পলাতক জামায়াত নেতা) অধ্যাপক রেজাউল করিমের ঘনিষ্ঠ বন্ধু শিব্বির আহমেদ। বর্তমানে অন্তরালে থেকে রেজাউল করিমের সাথে আঁতাত করে লাকসাম-মনোহরগঞ্জে জামায়াতের রাজনীতি পুনর্জীবিত করার চেষ্টা করছেন তিনি।
বিএনপি-জামায়াতের রাজনীতিতে পৃষ্ঠপোষকতার পাশাপাশি তাদের নিজস্ব আঞ্চলিক গণমাধ্যমের আর্থিক যোগানদাতা হিসেবেও ভূমিকা রয়েছে শিব্বির আহমেদের। কয়েক বছর পরপর বিশেষ করে নির্বাচনকালীন সময়ে স্বদেশ সফরে এসে তিনি স্থানীয় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের সাথে ধারাবাহিক ভাবে মিটিং করেন।
পিতৃ পরিচয় ব্যবহার করে প্রবাস জীবনে আওয়ামী লীগের মুখোশ পরে রাতারাতি আওয়ামী লীগ নেতা বনে গেছেন শিব্বির আহমেদ। সম্প্রতি যুক্তরাষ্ট্রের মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারণা চালাতে দেখা গেছে তাকে। গোপনে বিএনপি-জামায়াতের রাজনীতির পৃষ্ঠপোষক শিব্বির আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে বিভিন্ন সময়ে নিজস্ব ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রীর প্রশংসামূলক পোস্টও করে থাকেন।
প্রবাসী শিব্বির আহমেদের ভার্চুয়াল রাজনীতি দেখে বিস্ময় প্রকাশ করে লাকসামের স্থানীয় একাধিক ব্যক্তি জানান, ইতিপূর্বে তারা শিব্বির আহমেদকে কখনো লাকসামে আওয়ামী লীগের রাজনীতিক অঙ্গণে কিংবা আওয়ামী লীগের কোনো নেতা-কর্মীর পাশে দাঁড়াতে দেখেননি। পক্ষান্তরে স্থানীয় বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের সাথে তার বাহ্যিক ও অভ্যন্তরীণ সখ্যতা রয়েছে।
এ বিষয়ে জানতে একাধিকবার ফেইসবুকের মেসেঞ্জারে কল করে শিব্বির আহমেদের বক্তব্য নেয়া যায়নি।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট