1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
গোপালগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রী করোনায় আক্রান্ত - Bangladesh Barta
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

গোপালগঞ্জে পঞ্চম শ্রেণির ছাত্রী করোনায় আক্রান্ত

বাংলাদেশ বার্তা ডেক্স
  • প্রকাশিত: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

কোটালীপাড়ার পর এবার গোপালগঞ্জে পঞ্চম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনার পর স্থানীয় প্রশাসন ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির কক্ষটি তালাবন্ধ করে দিয়েছে।

গোপালগঞ্জ পৌরসভার ১০২নং বীণাপাণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর করোনা পজিটিভ আসে ২১ সেপ্টেম্বর।

বিদ্যালয় সূত্রে  জানা যায়, করোনাভাইরাসের কারণে দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর থেকে বিদ্যালয় পাঠদান শুরু হয়েছে। ওই দিন অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে পাঠদানে অংশ নেয় সে। ১৪ সেপ্টেম্বর ওই ছাত্রীর মাথা ব্যথা ও জ্বর শুরু হয়। এরপর থেকে সে আর বিদ্যালয়ে আসেনি।

ওই ছাত্রীর মা বলেন, এতদিন আমার মেয়ে বাড়িতে ছিল এবং সুস্থ ছিল। গত ১২ সেপ্টেম্বর মেয়েকে বিদ্যালয়ে পাঠাই ১৪ সেপ্টেম্বর সে মাথা ব্যথা হালকা জ্বর অনুভব করে। ১৫ সেপ্টেম্বর থেকে তার বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেই। ২১ তারিখে তার জ্বর না কমায়  করোনা পরীক্ষা করতে নমুনা দেয়া হয় স্বাস্থ্য বিভাগে। বুধবার তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এরপর থেকে তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। তাকে দুই দিন অক্সিজেন দেওয়ার পর এখন কিছুটা শারীরিক উন্নতি হয়েছে। আমাদের পরিবারে অপর কোনো সদস্য করোনায় আক্রান্ত হয়নি।

বীণাপাণি সরকারি প্রাথমিক বিদ্যালয়টির প্রধান শিক্ষক পারভীন আক্তার বলেন, ওই ছাত্রী সর্বশেষ ১৪ সেপ্টেম্বর বিদ্যালয়ে ক্লাস করে। আমরা সার্বক্ষণিক তার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। এছাড়া সে যে কক্ষে ক্লাস করেছিল সেই কক্ষটি স্থানীয় প্রশাসনের নির্দেশে বন্ধ রাখা হয়েছে। বাকি শ্রেণির ক্লাসগুলো স্বাভাবিক নিয়মেই চলছে। তবে অন্য কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি। আমরা শিক্ষার্থীদের নিয়মিত  তাপমাত্রা মেপে শ্রেণিকক্ষে প্রবেশ করাচ্ছি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, বীণাপাণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর আমরা ওই বিদ্যালয়টির দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষ বন্ধ করে দেই।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী বর্তমানে সুস্থ রয়েছে। আমরা তাকে করোনার চিকিৎসা দিচ্ছি। বর্তমানে সে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।

প্রসঙ্গত, এর আগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ৪নং ফেরধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীর করোনা পজিটিভ আসে। তাকে নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট