1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
দেবীদ্বারে মালদ্বীপ প্রবাসী নাসিরের উদ্যোগে প্রতিবন্ধী পরিবারে আথির্ক সহায়তা প্রদান - Bangladesh Barta
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৪৮ অপরাহ্ন

দেবীদ্বারে মালদ্বীপ প্রবাসী নাসিরের উদ্যোগে প্রতিবন্ধী পরিবারে আথির্ক সহায়তা প্রদান

 বিল্লাল হোসেন,দেবীদ্বার প্রতিনিধি:
  • প্রকাশিত: রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে
কুমিল্লার দেবিদ্বার উপজেলার ১২নং ভানী ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের প্রতিবন্ধী মোঃ আরিফুল ইসলাম(৩২) এবং তার অসহায় বৃদ্ধা মা মোসাঃ নূরজাহান বেগম(৬৭) কে মালদ্বীপ প্রবাসী নাসির হোসাঈন আর্থিক ভাবে সহায়তা প্রদান করেছেন।
শনিবার (২১ আগস্ট) বিকেলে ভানী ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের সায়েদ আলীর বাড়ির মৃত শামসুল হক এর ছেলে ‘বাক’ প্রতিবন্ধী মোঃ আরিফুল ইসলাম(৩২) এবং তার রুগ্ন অসহায় বৃদ্ধা মা মোসাঃ নূরজাহান বেগম(৬৭) কে এ নগদ চার হাজার টাকার আর্থিক সহায়তা এবং ফলমূল দেওয়া হয়। জানাযায়, বৃদ্ধা মোসাঃ নূরজাহান বেগম(৬৭) এর তিন ছেলের মধ্যে দুই ছেলে মারা যান। সব শেষ প্রতিবন্ধী আরিফুল ইসলামকে নিয়ে তিনি জীবন যুদ্ধে লড়াই করে যাচ্ছেন। তার বড় ছেলের কিডনি বিকল থাকায় বৃদ্ধা নূরজাহান ছেলেকে একটি কিডনি দান করেও তাকে বাঁচাতে পারেননি।
বর্তমানে একটি কিডনি নিয়ে বৃদ্ধা নূরজাহান রুগ্ন জীবনযাপন করছেন। এসময় সাংবাদিক মোঃ বিল্লাল হোসেন মালদ্বীপ প্রবাসী নাসির হোসাঈন এর পক্ষ থেকে প্রতিবন্ধী আরিফুল ইসলাম এর বাড়িতে গিয়ে এসব সহায়তা প্রদান করে ভবিষ্যতে এ অসহায় পরিবারের নানান সমস্যায় সাহায্য সহযোগীতা করার আশ^াস দেওয়া হয়। সহায়তা প্রদানকালে সেখানে উপস্থিত ছিলেন, মানবাধিকার কর্মী মোঃ শাহ্ পরান। প্রতিবন্ধী আরিফুল ইসলাম এর চাচাতো ভাই মোঃ পরান প্রমূখ। উল্লেখ্য, গত ২০২০ সালের ১৬ই ডিসেম্বর, বুধবার বিকেলে রাজামেহার গ্রামের খোদা ভূঁইয়া বাড়ীতে ‘পা’ প্রতিবন্ধী মোঃ সুরুজ মিয়া (৫০) কে হুইলচেয়ার, চাটুলী গ্রামের যমজ তিন বাচ্চাদের খাবার দুধ, বস্ত্র এবং বাচ্চার মায়ের বস্ত্র সহ আর্থিক সহায়তা প্রদান করা সহ এলাকার বিভিন্ন উন্নয়নমূলক ও ধর্মীয় কর্মকান্ডে তিনি সম্পৃক্ত থাকেন।
এছাড়াও তিনি এলাকার উন্নয়নে যুবসমাজকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে “মানবিক নাসির হোসাঈন” নামে একটি অনলাইন গ্রুপ পরিচালনা করেন। যাতে করে যুবকদের সাথে নিয়ে তিনি নানান উন্নয়নমূলক কাজ করে যেতে পারেন। এবিষয়ে মুঠোফোনে মালদ্বীপ প্রবাসী নাসির হোসাঈন জানান, আমি একজন প্রবাসী হিসেবে দেশের অসহায়, দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষের উন্নয়ন সহ এলাকার সার্বিক উন্নয়নই আমার কাম্য। আমি আপনাদের দোয়া ও ভালোবাসা নিয়ে সব সময় অসহায়, দরিদ্র ও খেটেখাওয়া মানুষের পাশে থাকতে চাই।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট