1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
নাঙ্গলকোটের দাসনাইপাড়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা - Bangladesh Barta
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৮:৪৩ অপরাহ্ন

নাঙ্গলকোটের দাসনাইপাড়ায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা

নিউজ রুম. বাংলাদেশ বার্তা...
  • প্রকাশিত: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়নের দাসনাইপাড়া গ্রামে বৃষ্টির পানিতে আশপাশের রাস্তাাঘাট ডুবে থাকায় এবং ভাঙনে এলাকাবাসী ও দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দাসনাইপাড়া গ্রামে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। ‍এগুলো হলো- দাসনাইপাড়া ইসলামিয়া দাখিল মহিলা মাদ্রাসা, দাসনাইপাড়া ইসলামিয়া হেফজখানা, দাসনাইপাড়া মাও. হাবিবুউল্ল্যাহ মোল্লা নূরানী হাফিজিয়া মাদ্রাসা।

এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী  জানান, সামান্য বৃষ্টি হলেই গ্রামের আশপাশের যাতায়াত রাস্তাগুলো পানিতে ডুবে থাকে। প্রতি বছর বর্ষা মৌসুমে এমন দুর্ভোগ পোহাতে হয় পুরো এলাকারবাসীকে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খোলা অবস্থা এমন জমে থাকা বৃষ্টির পানিতে ভোগান্তি পোহাতে হয় শিক্ষার্থীদের। এতে প্রতি বছরই এলাকাবাসীর চলাফেরা ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাদ্রাসায় যাওয়ার সমস্যা হয়। দীর্ঘ ১৫-২০ বছরেও এ গ্রামের কোনো উন্নয়ন হচ্ছে না। পাচ্ছে না কোনো সরকারি সহায়তা। এমনকি শিক্ষাপ্রতিষ্ঠানও পাচ্ছে না সরকারি সহায়তা। এলাকাবাসী নিজস্ব অর্থায়নে উন্নয়নের কিছুটা কাজ চালিয়ে যাচ্ছে এবং দাসনাইপাড়া প্রবাসী ফোরাম নিজস্ব অর্থায়নে গ্রামের কিছুটা উন্নয়নকাজ চালিয়ে যাচ্ছে।

স্থানীয় সৌদি প্রবাসী মো. হালিম মোল্লা বলেন, যাতায়াতের সড়কে ৭-৮ বছর ধরে বেহাল দশা বিরাজ করলেও স্থানীয় চেয়ারম্যান-মেম্বারের কোনো নজর নেই। তাই উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার ‍এবং এমপি মহোদয় লোটাস কামালসহ সকলের দৃষ্টি দেয়ার জন্য দাবি জানাচ্ছি, যাতে এলাকাবাসী এই দুর্দশা থেকে মুক্তি পায়। দাসনাইপাড়ার যাতায়াতের সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট