1. live@bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  2. azadnews77@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  4. live@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  5. marahimbablu@gmail.com : Rahim :
  6. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
সর্বশেষ :
কুমিল্লায় প্রগতি লাইফ ইনসুরেন্সের বিশেষ পরিকল্পনা ও ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচন নিয়ে ভোটার ও প্রার্থীদের হালচাল লালমাইয়ে ঘরের জানালা কেঁটে স্বর্ণালঙ্কার ও নগদ অর্থ চুরি চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ময়মনসিংহের বিলুপ্ত যুব মহিলা লীগের স্বপ্না খন্দকার সংবাদ সন্মেলন নাঙ্গলকোট উপজেলা নির্বাচনে ভোট গ্রহণে বাধা নেই যারা গত ১৫ বছরে এক কিলোমিটার রাস্তা বানাতে পারেনি, তারা কিভাবে ভোট চাইতে আসে – ইন্জিঃ রিপন চান্দিনা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত তারাকান্দা থানার ওসি’র বিরুদ্ধে সাংবাদিককের কাছ থেকে ঘুষ নিয়ে হত্যা মামলা রুজু করার অভিযোগ

নাঙ্গলকোট উপজেলা নির্বাচন চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: সোমবার, ৬ মে, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

নাঙ্গলকোট উপজেলা প্রতিনিধি :

নাঙ্গলকোট উপজেলা নির্বাচনের শেষ দিকের প্রচারণা বেশ জমে উঠেছে। প্রার্থীরা মাইকিং এবং জনসভার মাধ্যমে ভোটারদের নিকট ভোট প্রার্থনা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত দুই প্রার্থী হওয়ায় দু‘ভাগে বিভক্ত উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মীরা একে অপরের বিরুদ্ধে বিষে-ধাগার করে দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের কাছ থেকে নিজেদের পক্ষে সমর্থন আদায়ের চেষ্টা করছেন। অন্যদিকে উপজেলা যুব-দল নেতা ও সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ছুপু বিএনপি, যুব-দল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের বৃহত্তর অংশের সমর্থন ও নিজের ক্লিন ইমেজের কারণে সাধারণ ভোটারদেরও সমর্থন আদায়ের আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দুপুরের পর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা উপজেলার একটি পৌরসভা এবং ১৬ টি ইউনিয়নের বিভিন্ন বাজারগুলোতে শেষ মূহুর্তের নির্বাচনী সভা-সমাবেশ, লিফলেট বিতরণ এবং বাড়ি-বাড়ি গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। ৮ মে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে নাজমুল হাছান বাছির ভূঁইয়া (দোয়াত কলম), ইউসুফ ভূঁইয়া (আনারস) ও মাজহারুল ইসলাম ছুপুর (কাপ-পিরিচ) মধ্যে ত্রিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। তারা তিন প্রার্থী সমান-তালে মাঠ চষে বেড়াচ্ছেন। তারা ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে সভা সমাবেশ এবং গণসংযোগের মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।
সাংবাদিক ও আওয়ামীলীগ নেতা নঈম নিজাম ভূঁইয়া এবং উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের বৃহত্তর অংশের নেতা-কর্মীরা চেয়ারম্যান পদে নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জয়নাল আবেদীন ভূঁইয়ার ভাতিজা ঢালুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছিরকে দোয়াত-কলম প্রতিকে সমর্থন দিয়ে উপজেলাব্যাপী সভা-সমাবেশ এবং গণসংযোগের মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। তারা নাঙ্গলকোটকে দুর্নীতিমুক্ত এবং মডেল নাঙ্গলকোট গড়তে এলাকাবাসীকে প্রতিশ্রতি দিয়ে যাচ্ছেন।
অন্যদিকে উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালুর নেতৃত্বাধীন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ ভূঁইয়ার আনারস প্রতীকের পক্ষে উপজেলাব্যাপি সভা-সমাবেশ এবং গণসংযোগ করছেন। তারা আবু ইউসুফ ভূঁইয়াকে সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির প্রার্থী হিসেবে পরিচয় দিয়ে বৃহত্তর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের সমর্থন এবং সাধারণ ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করে যাচ্ছেন। তারা উন্নয়নের পক্ষে ভোট দেওয়ার জন্য ভোটারদের উদ্বুদ্ধ করছেন।
এদিকে, কাপ পিরিচের প্রার্থী উপজেলা যুব-দল নেতা মাজহারুল ইসলাম ছুপু চেয়ারম্যানও দুর্নীতিমুক্ত এবং একটি মডেল নাঙ্গলকোট গড়তে তাকে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান। ইতোমধ্যে কেন্দ্রীয় বিএনপি থেকে মাজহারুল ইসলাম ছুপুকে বহিষ্কার করা হয়েছে। যদিও ছুপু বলছেন, বহিষ্কারে আমার কিছু যায় আসে না। আমার দল বিএনপি উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছেন সেটি সঠিক সিদ্ধান্ত। বর্তমানে আমি দলের কোনো পদ-পদবিতে নাই। তাই আমি নাঙ্গলকোটের আওয়ামী বিরোধী শক্তিকে একত্রিত করে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচন করতে যাচ্ছি। আমি বিএনপিতে আছি এবং থাকবো।
সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, দোয়তা-কলম প্রতীকের প্রার্থী নাজমুল হাছান বাছির ভূঁইয়া সৎ, নীতিবান ও পরিচ্ছন্ন নেতা হিসেবে এলাকায় তার ব্যাপক পরিচিতি রয়েছে। এছাড়া তিনি নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন ভূঁইয়ার ভাতিজা হিসেবে এলাকাবাসীর প্রতি তার একটি আলাদা নজর রয়েছে। যার ফলে তার জয়লাভের একটা সম্ভাবনা রয়েছে। ইউসুফ ভূঁইয়াও (আনারস) গত ১০বছর ভাইস চেয়ারম্যান হিসেবে এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে অবদান রাখেন। তিনিও জয়লাভের ব্যাপারে আশাবাদী। অন্যদিকে মাজহারুল ইসলাম ছুপু (কাপ-পিরিচ) উপজেলা বিএনপি, যুব-দল, ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ব্যাপক সমর্থন এবং সাধারণ ভোটারদের প্রতি তার একটি আলাদা নজর থাকায় তিনিও জয়লাভের মুখ দেখতে পারেন।
নাঙ্গলকোট উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে আব্দুর রাজ্জাক সুমন (চশমা), তৌহিদুর রহমান মজুমদার (তালা ), তৌহিদুর রহমান মজুমদার (বই) এবং মোঃ সোহাগ (পালকি) নির্বাচন করছেন। ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে কুলসুম আক্তার (হাঁস), তাহরিন আক্তার তারিন (ফুটবল), মীর হাজেরা বেগম হীরা (কলস) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।
নাঙ্গলকোটে মোট ভোটার রয়েছে, ৩লাখ ৩৫হাজার ৭শ ৪১জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে, ১লাখ ৭৩ হাজার, ২শ ৯০জন। মহিলা ভোটার হচ্ছে, ১লাখ ৬২হাজার,৪শ ৫০জন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট