1. live@bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  2. azadnews77@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  4. live@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  5. marahimbablu@gmail.com : Rahim :
  6. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
নাঙ্গলকোটে আমাদের আলোকিত সমাজ চেয়ারম্যান কামরুল ইসলামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে আওয়ামীলীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক সমিতি লালমাই উপজেলা শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’র রোগমুক্তি কামনায় ইফতার, দোয়া মাহফিল ও নেতাকর্মীদের সংবর্ধনা নাঙ্গলকোটে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, বোরো ধান নিয়ে শঙ্কায় কৃষক নাঙ্গলকোটে চেয়ারম্যান পার্থী আবু ইউসুফ ও ভাইস চেয়ারম্যান পার্থী আব্দুর রাজ্জাক সুমনের শোভাযাত্রা বাংলাদেশ ইয়াং এসোসিয়েশন বাহারাইনের ইফতার মাহফিল অনুষ্ঠিত মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় খানকা শরীফে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে চাঁন্দকরা মাদরাসার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ কমিটির উদ্যোগে ইফতার মাহফিল

ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করে ক্ষমতায় আসা যায় না -রেলপথমন্ত্রী

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: শনিবার, ২৩ মার্চ, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করে ক্ষমতায় আশা যায় না। এজন্য বিএনপি আস্তে-আস্তে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি ও জোট সরকারের আমলের রেলকে ধ্বংসের হাত থেকে রক্ষা করে নতুন-নতুন রেল পথ নির্মাণ করে চলেছেন। চট্রগ্রাম-কক্সবাজার রেল পথ নির্মাণ করে পর্যটননগরী কক্সবাজারের সাথে রেলের যোগাযোগ স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী ঢাকা-বরিশাল-পায়রাবন্দর রেলপথ নির্মাণ প্রকল্প গ্রহণ করেছেন। তিনি রেল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করছেন। রেল জাতীয় সম্পদ। যাত্রীদের জীবনের মূল্য আনেক বেশি। যারা জাতীয় সম্পদ ধ্বংস করে ফায়দা লুটতে চায়। জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। মাঝে-মাঝে রেল দুর্ঘটনা ঘটছে। তদন্ত হচ্ছে। আমরা যতটুকু বুঝার বুঝে নিয়েছি। রেল দুর্ঘটনার সাথে কারো সম্পৃক্ততা থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার ঢাকা-চট্রগ্রাম রেলপথের হাসানপুর ও গুণবতী রেলস্টেশনের মধ্যবর্তী তেজের বাজার এলাকায় রেলদুর্ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় সাথে মতবিনিময় কালে মন্ত্রী এসব কথা গুলো বলেন।
এসময় উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি, সদস্য শফিকুর রহমান এমপি, সংরক্ষিত মহিলা এমপি নুরুন্নাহার বেগম, রেলওয়ে সচিব হুমায়ুন কবির, রেলওয়ে মহাপরিচালক সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান, রেলওয়ে পুর্বাঞ্চল প্রধান প্রকৌশলী আবু জাফর, রেলওয়ে পুলিশ সুপার মো. হাসান, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা নির্বাহী অফিাসার মোঃ ইসমাইল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া, ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাসান ভূঁইয়া বাছির, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য শাহজাহান চৌধুরী শিপন, মনির আহমেদ, প্রত্যক্ষদর্শী কামাল প্রমুখ।
মন্ত্রী আরো বলেন, রেল দুর্ঘটনার সাথে কারো সম্পৃক্ততা থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। আমরা একটি টিম ওয়ার্কে কাজ করছি। যাত্রীদের যাতে নিরাপদে পৌঁছে দিতে পারি আমরা সে লক্ষে কাজ করছি। এখানে বার বার ট্রেন দুর্ঘটানার ঘটনা ঘটছে। তাই আমরা সংসদীয় কমিটির সদস্যগণ সরেজমিনে পরিদর্শন করার জন্য ছুটে এসেছি। আজকে ঘটনাস্থলে আমরা আসার এ খবরে প্রধানমন্ত্রী খুশি হয়েছেন। আমদের পরিদর্শন ও তদন্ত কমিটির তদন্ত রিপোর্ট প্রাপ্তির মাধ্যমে এ বিষয়ে আমরা প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণ করব। আপনাদের সবার সহযোগিতা নিয়ে রেলদুর্ঘটনা রোধে আমরা কাজ করবো। জনসাধারণ সচেতন হলে রেলের যাত্রা নিরাপদ হবে। রেলের যেখানে স্লিপার দুর্বল আছে সেখানে আবার কেউ রেলের রেললাইন কেটে নাশকতা করতে যায় কিনা এলাকাবাসী উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলাবাহিনীকে বিষয়গুলোর দিকে খেয়াল রাখতে হবে। আমরা সবার সহযোগিতা নিয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ গড়বো। মন্ত্রী রেলদুর্ঘটনাকালীন সময়ে স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি ও প্রশাসনের ব্যক্তিগণ দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে চিকিৎসা প্রদান ও অন্য যাত্রীদের গন্তব্যস্থানে পৌছে দেয়ার ব্যবস্থা করে দেয়ার জন্য ধন্যবাদ জানান।
রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী বলেছেন, রেল দুর্ঘটনায় রেলের গাফিলতি আছে কিনা সেটা আমরা খতিয়ে দেখব। রেল জনগণের সম্পদ। বিএনপি জোট সরকারের সময়ে তা ধ্বংস করা হয়েছে। আমরা রেলপথের কাজে কোন ত্রুটি আছে কিনা সেটা আমরা খতিয়ে দেখে মেরামতের করে দুর্ঘটনা রোধে ব্যবস্থা নিব। এস্থানের রেলদুর্ঘটনার বিষয়টি আমরা গুরুত্বের সাথে নেওয়ায় রেলপথমন্ত্রী নিজেই ঘটনাস্থলে এসেছেন। রেলপথের যেসব স্থানে ক্রটি আছে সেগুলো যাতে দ্রুত মেরামত করা হয় আমরা সে বিষয়েও কাজ করছি।
উল্লেখ্য, গত ১৭মার্চ (রবিবার) ঢাকা- চট্রগ্রাম রেলপথের নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের হাসানপুর রেল স্টেশনের অদুরে শিহর তেজের বাজার নামক স্থানে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তনগর বিজয় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় কবলিত হয়ে ১৮টি কোচের মধ্যে ৯টি কোচ লাইনচ্যুত হয়। এতে অন্তত ১৫জন আহত

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট