1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
অক্সিজেন সংকটে দেবীদ্বারবাসীর পাশে দাড়ালেন ঢাকাস্থ দেবীদ্বার কল্যাণ সমিতি - Bangladesh Barta
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন

অক্সিজেন সংকটে দেবীদ্বারবাসীর পাশে দাড়ালেন ঢাকাস্থ দেবীদ্বার কল্যাণ সমিতি

মোঃ বিল্লাল হোসেন,দেবীদ্বার প্রতিনিধি:
  • প্রকাশিত: সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৬০ বার পড়া হয়েছে

বৈশ্বিক মহামারী কোভিড-১৯’র প্রাদুর্ভাবে দেবীদ্বারে ব্যপকহারে করোনার প্রভাব বৃদ্ধি পাওয়ায় অসহায় মানুষের পাশে দাড়ালেন ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি। সোমবার বিকেল সাড়ে ৫টায় ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সাধারন সম্পাদক ও সংস্কৃতি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস’র নেতৃত্বে ১২জনের একটি দল করোনা রোগীদের সেবায় ১১টি অক্সিজেন সিলিন্ডার, ১২০টি পিপিই ও ১ হাজার মাক্স উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান’র নিকট হস্তান্তর করেন।

উক্ত সামগ্রী হস্তান্তরের পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান’র সভাপতিত্বে এবং ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সাধারন সম্পাদক ও সংস্কৃতি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস’র সঞ্চালনায় ঢাকা থেকে মুঠোফোনে বক্তব্য রাখেন ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র প্রধান পৃষ্টপোষক ও কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সভাপতি, আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা সিনিয়র সহ- সভাপতি, সাবেক মন্ত্রী, এমপি, জাতীয় সংসদদের প্যানাল স্পিকার ও সচিব এবিএম গোলাম মোস্তফা, ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল বাশার ভূঁইয়া।

এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সদস্য এডভোকেট আব্দুল হালিম, সহ-সভাপতি ড. এ,কে,এম ফারুক। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির, ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সহ-দপ্তর সম্পাদক মবিন আলম ভূঁইয়া, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক মোঃ নূরুল আমিন, যুগ্ম-শিক্ষা বিষয়ক সম্পাদক এম,এ ওয়াদুদ, সদস্য এডভোকেট সেলিম মিয়া, সদস্য লোকমান হোসেন রাজু ভূঁইয়া, সদস্য মুক্তিযুদ্ধ চলাকালে যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সদস্য আব্দুল হাকিম চেয়ারম্যান, সদস্য হেদায়েত উলস্নাহ মূন্সী, উপজেলা সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী হোসেন সহ সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ঢাকা থেকে মুঠোফোনে বক্তব্য রাখতে যেয়ে ‘ঢাকাস্থ দেবীদ্বার কল্যান সমিতি’র সভাপতি, আওয়ামীলীগ কুমিল্লা (উঃ) জেলা সিনিয়র সহ-সভাপতি, সাবেক মন্ত্রী, এমপি, জাতীয় সংসদদের প্যানাল স্পিকার ও সচিব এবিএম গোলাম মোস্তফা বলেন, ঢাকাস্থ দেবীদ্বার কল্যাণ সমিতি ১৯৭৩ সালে প্রতিষ্ঠার পর বিভিন্ন সময়ে জাতির দূর্যোগ ও ক্রান্তিকালে দেবীদ্বার কল্যাণ সমিতি নানাভাবে দেবীদ্বারবাসীর পাশে ছিল এবং বর্তমানেও আছে। আমরা যখন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীর জনক বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী পালনের উদ্যোগ নিয়েছি তখন আমরা বৈশ্বিক মহামারির ছোবলে মানুষের জীবন বাঁচাতে খাদ্য, চিকিৎসা সহায়তাসহ নানাভাবে সেবাদানে কঠিন ক্রান্তিকালে অতিক্রম করছি। আশা করছি সামাজিক সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে অচিরেই এ মহামারী থেকে আমরা মুক্তিপাব।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট