1. live@bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  2. azadnews77@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  4. live@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  5. marahimbablu@gmail.com : Rahim :
  6. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
সর্বশেষ :
নাঙ্গলকোটে আমাদের আলোকিত সমাজ চেয়ারম্যান কামরুল ইসলামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে আওয়ামীলীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক সমিতি লালমাই উপজেলা শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’র রোগমুক্তি কামনায় ইফতার, দোয়া মাহফিল ও নেতাকর্মীদের সংবর্ধনা নাঙ্গলকোটে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, বোরো ধান নিয়ে শঙ্কায় কৃষক নাঙ্গলকোটে চেয়ারম্যান পার্থী আবু ইউসুফ ও ভাইস চেয়ারম্যান পার্থী আব্দুর রাজ্জাক সুমনের শোভাযাত্রা বাংলাদেশ ইয়াং এসোসিয়েশন বাহারাইনের ইফতার মাহফিল অনুষ্ঠিত মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় খানকা শরীফে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে চাঁন্দকরা মাদরাসার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ কমিটির উদ্যোগে ইফতার মাহফিল

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মান সূচকে জেলায়-২য়, বিভাগে ৪র্থ ও সারাদেশে ১৪তম

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

মনোয়ার হোসেন:

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মান সূচকে জেলায়-২য়, বিভাগে ৪র্থ ও সারাদেশে ১৪তম স্থান অর্জন করেছে। প্রতি তিন মাস পর পর সারাদেশের স্বাস্থ্য সেবার মান নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্কোরিং এসেসমেন্ট প্রকাশ করে স্বাস্থ্য অধিদপ্তর। ডিসেম্বর ২০২৩ এর প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জেলায়-২য়, বিভাগে ৪র্থ ও সারাদেশে ১৪তম স্থান অর্জন করে।

জানাগেছে, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির নির্দেশনায় চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: গোলাম কিবরিয়া টিপুর নেতৃত্বে একদল নবিন ও প্রবিণ চিকিৎসকের সমন্বয়ে ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সটি পরিচালিত হয়ে আসছে। প্রতিদিন বর্হি বিভাগে ৮শ থেকে ১ হাজার এবং আন্তঃবিভাগে শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়। এছাড়া সড়ক দুর্ঘটনা, অগ্নিকান্ড, মারামারি, বিষ খাওয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত শতাধিক রোগীকে জরুরী বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম কিবরিয়া টিপু জানান, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির দিক নির্দেশনায় এবং স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা, কর্মচারীদের আন্তরিক প্রচেষ্টায় আমাদের এই অর্জন। চৌদ্দগ্রামের সাড়ে পাঁচ লক্ষ মানুষের পাশাপাশি পাশ্ববর্তী নাঙ্গলকোট উপজেলার একাংশ এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়ক দূর্ঘটনায় আহত অসংখ্য রোগীকে চিকিৎসা সেবা দেওয়া দিতে হয়। এছাড়া প্রতিনিয়ত সিজার অপারেশন, নরমাল ডেলিভারী, আল্ট্রাসনোগ্রাফী, প্যাথলজী পরীক্ষা ও ডিজিটাল এক্সরে সেবা দিয়ে যাচ্ছি আমরা। প্রতিদিন রোগীর প্রচুর চাপ থাকলেও ৫০ শয্যার লোকবল নিয়ে আমরা চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি।

এদিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যা উন্নীত করণ এবং সড়ক দূর্ঘটনায় আহত রোগীদের সর্বাধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষে উপজেলার কালিকাপুর স্বাস্থ্য কেন্দ্রটিকে ট্রমা হাসপাতালে রুপান্তরের জোর দাবি জানিয়েছেন চৌদ্দগ্রামের সচেতন মহল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট