1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
নাঙ্গলকোটে পৌত্রিক সম্পত্তির দখলের সংঘর্ষে হামলা আহত ৫ - Bangladesh Barta
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

নাঙ্গলকোটে পৌত্রিক সম্পত্তির দখলের সংঘর্ষে হামলা আহত ৫

মোঃ তাজুল ইসলাম মিয়াজী. নাঙ্গলকোট।
  • প্রকাশিত: বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

 

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার ৬নং মক্রবপুর ইউনিয়নের মক্রবপুর গ্রামে পৌত্রিক ও ক্রয়কৃত সম্পত্তির অংশীদার দাবি করায় সংর্ঘষে হামলায় ৫ জনকে আহত ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃত ইউছুফের ছেলে কাউছার তার বাবার দেওয়া ওয়ারিশ সূত্রে অংশীদার ও তার ফুপুদের সম্পত্তি তাদের কাছ থেকে ২শতক জমি ক্রয়করেন কাওছার, দীর্ঘদিন যাবত তার চাচা সিরাজ মিয়া কাওছারের বাবার সম্পত্তি ভোগদখল করে আসছেন, এতে মৃত ইউছুফের সম্পত্তি চাইলে তাদের কোন সম্পত্তি না দেওয়া অঙ্গিকার করেন, এনিয়ে অনেক বার সালিশ দরবার হলেও কোন সুরাহা হয়নি। এনিয়ে স্থানীয় সালিশ ধারবার করা হয় সিরাজ মিয়ার সাথে কথা বলে মিমাংসা করতে চাইলেও তিনি কোন কথা তোয়াক্কা না করে নিজের মতেই চলেন, এবং গত সোমবার (২ আগস্ট) সন্ধ্যা সিরাজ মিয়া জোরপূর্বক কাওছারের জমিতে ঘর তোলার চেষ্টা করে, এবং বাঁধা দিতে গেলে এ-ই সংর্ঘষ সৃষ্টি হয়। এতে কাওছার সহ ৫ জন আহত হন, এর মধ্যে কাওছার কে গুরুতর অবস্থায় ও আহতদের সবাইকে কে নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করানো হয়।

এবিষয়ে মৃত ইউছুফের স্ত্রী তাহেরা বেগম বলেন – আমার স্বামীর বাবার সম্পত্তি ১০ শতক জমিন ভাগ বন্টন না হওয়ায় একাই অভিযুক্ত সিরাজ মিয়া দখল করে আসছেন, এবং সবার সম্পত্তি ভাগ বন্টন করার জন্য বলে তিনি তালবাহানা করে আসছে, এর মধ্যে আমার ছেলে কাওছার তার ফুপুদের থেকে ২ শতক কিনে নেয়, এবং তা দখল করতে গেলে সিরাজ মিয়া বার বার হামলা চালায়। এতে গত এপ্রিল মাসে নাঙ্গলকোট থানায় সাধারণ ডায়েরি করি, এবং গত শনিবার সামাজিক ভাবে বসার সিদ্ধান্ত হয়। এতে আমার দেবর সিরাজ মিয়া সালিশের তোয়াক্কা না করে জোরপূর্বক ঘর উঠানোর চেষ্টা করে, এতে আহত মহিন বাঁধা দিতে গেলে তাকে মারধর করে, তার চিৎকার শুনে আমার ছেলে কাওছার দৌড়ে গেলে কাওছার কে দেশিয় অস্ত্রসস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে, পরে তাকে উদ্ধার করে নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়, আমি নাঙ্গলকোট প্রশাসনে কাছে ও প্রধানমন্ত্রী কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট