1. live@bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  2. azadnews77@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  4. live@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  5. marahimbablu@gmail.com : Rahim :
  6. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
সর্বশেষ :
নাঙ্গলকোটে আমাদের আলোকিত সমাজ চেয়ারম্যান কামরুল ইসলামের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত নাঙ্গলকোটে আওয়ামীলীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক সমিতি লালমাই উপজেলা শাখার ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’র রোগমুক্তি কামনায় ইফতার, দোয়া মাহফিল ও নেতাকর্মীদের সংবর্ধনা নাঙ্গলকোটে পল্লী বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, বোরো ধান নিয়ে শঙ্কায় কৃষক নাঙ্গলকোটে চেয়ারম্যান পার্থী আবু ইউসুফ ও ভাইস চেয়ারম্যান পার্থী আব্দুর রাজ্জাক সুমনের শোভাযাত্রা বাংলাদেশ ইয়াং এসোসিয়েশন বাহারাইনের ইফতার মাহফিল অনুষ্ঠিত মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় খানকা শরীফে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে চাঁন্দকরা মাদরাসার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদ কমিটির উদ্যোগে ইফতার মাহফিল

একজন মানবিক ও সমাজ সেবায় অনন্য অপরাধ জগত সম্পাদক সোহেল আহমেদ।

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি :

অপরাধ জগতে ৩৫ বছর ধরে নিরলস ও নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার এই মাইলফলক অবশ্যই প্রশংসনীয়। আলহাজ্ব সোহেল আহমেদ, যিনি প্রধান সম্পাদক ও প্রকাশক হিসেবে কাজ করে চলেছেন, তাঁর অবদান নিঃসন্দেহে সাংবাদিকতা ও মিডিয়া জগতে এক অমূল্য রত্ন।
তিনি অপরাধ সংবাদের প্রতিবেদনে সত্য, ন্যায় ও নিরপেক্ষতার প্রতি অবিচল থেকে সমাজে জাগরণ তৈরি করেছেন।

৩৫ বছর পূর্তির এই উপলক্ষে আলহাজ্ব সোহেল আহমেদের নেতৃত্বে অপরাধ জগত যে উন্নতি ও সফলতা অর্জন করেছে, তা কেবল তাঁর একক প্রয়াস নয়, বরং তাঁর সহকর্মীদের সাথে মিলে গড়ে উঠা একটি সংগ্রামী ও সম্মিলিত প্রয়াসের ফসল। তাঁর নেতৃত্বে অপরাধ সংবাদের প্রতিবেদন নতুন দিগন্ত উন্মোচন করেছে, যেখানে প্রতিটি কথা ও তথ্যের পেছনে থাকে গভীর তদন্ত ও গবেষণা।

আলহাজ্ব সোহেল আহমেদের এই দীর্ঘ পথচলা কেবল একটি পেশাগত জীবনের ইতিহাস নয়, বরং সেটি এক অনুপ্রেরণার উৎস, যেখানে নীতি, আদর্শ ও মানবিক মূল্যবোধের প্রতি অটল থেকে সাংবাদিকতার সত্যিকারের চিত্র ফুটে উঠে।
সামাজিক মানবিক ও ধর্মীয় কাজে এ দেশে তার রয়েছে ব্যপক অবধান। তিনি রৌমারীতে সর্বপ্রথম মিরাজুল মোমেনিন জামে মসজিদ নামে একটি মসজিদ এলাকার মুসল্লী দের নিয়ে নির্মাণ করেন, তারপর নিজ জন্মভূমি ভৈরব, নরসিংদী, বেলাব, বাজিতপুর, ময়মনসিংহ, গোপালগঞ্জ, যশোর, লাকসাম, এ মোট ১৭ টি মসজিদ একই নামে নির্মাণ করেন। করেছেন মাদ্রাসা এতিমখানা, হাফেজিয়া মাদ্রাসা,।
অসহায় এতিম মেয়েদের বিবাহ, চিকিৎসা, শীতবস্ত্র, নলকুপ, ডিপ টিউবওয়েল, বন্যায়, সিডর আইলায় হাজার হাজার অসহায় মানুষের পাশে দাড়িয়ে ত্রান সহযোগিতা করছেন। মানুষের বিপদে পাশে দাড়িয়েছেন এ মানুষটি। আজকে এ ম্যাগাজিনের দীর্ঘ ৩৫ বছরে সহস্র সাংবাদিক কে নিয়ে কাজ করে গেছেন। আজ তারা বিভিন্ন জাতীয় টিভি, দৈনিক ও নিজেও সম্পাদনা করে প্রতিষ্ঠিত। সাদামাটা জীবন তার পছন্দ। জীবনের দীর্ঘ সময় মানবসেবায় কাজ করে গেছেন।
গত ২ বছর আগে সিলেটে বন্যায় ভয়াবহ বন্যায় জীবনের ঝুঁকি নিয়ে কয়েক হাজার অসহায় মানুষের পাশে ত্রান সহযোগিতা করে গেছেন। শীতকালীন সময়ে দেশের বিভিন্ন স্হানে শীত বস্ত্র নিয়ে অসহায়ের পাশে দাড়িয়েছেন।

তাঁর অবদান সাংবাদিকতা ও সমাজ উন্নয়নে এক অনন্য উদাহরণ হিসেবে দেখা যায়।

এই বিশেষ উপলক্ষে, আমরা আলহাজ্ব সোহেল আহমেদ ও তাঁর সহযোগিদের অভিনন্দন জানাই, এবং ভবিষ্যতে তাঁদের যাত্রাপথ যেন আরও বেশি সফল ও ফলপ্রসূ হয়, সেই শুভেচ্ছা জানাই। তাঁর কর্ম ও অবদান যেন আরও অনেক বছর ধরে সমাজের কল্যাণে ও অপরাধ দমনে, সামাজিক মানবিক কাজে অবদান রাখতে পারে, আর এ মানুষটির কর্মময় জীবন আমাদের জীবনে আলোকবর্তিকা হয়ে থাকুক সেই প্রত্যাশা রাখি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট