1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
সহজ স্বরল জীবনযাপনে এক প্রতীকী নাম আব্দুর রহিম বাবলু - Bangladesh Barta
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

সহজ স্বরল জীবনযাপনে এক প্রতীকী নাম আব্দুর রহিম বাবলু

মুকুল মজুমদার লেখক, সংগঠক নাঙ্গলকোট।।
  • প্রকাশিত: রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৯৯ বার পড়া হয়েছে

অল্প সময় হয়েছে সে সমাজের দর্পণ হিসেবে কাজ করতে শুরু করেছে। এরই মাঝে নাঙ্গলকোটের ছোট-বড়, সিনিয়র-জুনিয়র সাংবাদিক, রাজনৈতিক অরাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে তার পরিচয় চলা-ফেরা, উঠা বসা হয়েছে এবং হচ্ছে। হামলা এবং মামলা পর্যন্তও গড়িয়েছে তার জীবনের বাঁক।

ব্যক্তি আব্দুর রহিম বাবলু দেখতে হেংলা পাতলা, কালো কিংবা অসুন্দর হতে পারে। মফস্বলের আব্দুর রহিম ভাষাগত দিক থেকে পিছিয়ে থাকতে পারে। তবে কর্মী আব্দুর রহিম নাঙ্গলকোটের অনেক সিনিয়র, মোটা তাজা সাংবাদিক এর চেয়ে অনেক গুণে আলাদা। ধান্ধাবাজ চাঁদাবাজ সাংবাদিকরা তাকে ঘৃণা করে। করতেই পারে। ভালোবাসা আর ঘৃণা করা দুটোই সকলের নিজস্ব অধিকার। যদি সাংবাদিকতার সংবিধানে কৃষকের ছেলে সাংবাদিক হওয়া অপরাধ হয় তবে সে হিসেবে আব্দুর রহিম বাবলু মহা অপরাধী। তার এ জগতে পা রাখা উচিৎ হয়নি। সে হিসেবে আরো একটু বলতে পারি নাঙ্গলকোটের বর্তমান সাংবাদিকদের কয়জনের বাপ দাদার জমিদারি আছে তা আমার জানা নেই। মনের দিক থেকে বাবলু এবং তার পরিবার জমিদারি ভাব পোষণ করে।
নাঙ্গলকোটের যত ক্রাইম নিউজ গত ২ বছরে বাবলু করেছে তার ৫০ ভাগও যদি অন্যান্যরা প্রত্যেকের নিজের অবস্থান থেকে করতো তবে আরো সুন্দর উপজেলায় পরিনত হতো এই নাঙ্গলকোট। প্রিয় ভাই, লগের (সাথের) ভাই আর দলীয় ভাই বলে বিক্রিত হয়েছে অনেকেই। তবে সে ধারা থেকে ভিন্নমত পোষণ করে বাবলু। আর তা পোষণ করে বলেই সে অনেকেই প্রিয় হতে পারেনা। তবু থেমে নেই তার কলম।
ব্যক্তিগত জীবনের আব্দুর রহিম বাবলু মধ্যবৃত্ত এক কৃষক পরিবারের সন্তান। জম্ম ১৯৯৩ সালের ১০ অক্টোবর নাঙ্গলকোট পৌরসভার মান্দ্রা গ্রামে। পিতা ছাদেক হোসেনের দুই ছেলে ও চার মেয়ের মধ্যে আব্দুর রহিম বাবলুই বড়। ১৯৯৯ সালে সাবিত্রা প্রাইমারি স্কুল থেকে শিক্ষা জীবন শুরু করে নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রি কলেজ থেকে ডিগ্রি পাস কোর্স শেষ করে।
সাংবাদিকতার জীবনে বাবলু ২০১৭ সালের জানুয়ারি থেকে জাতীয় দৈনিক লাল সবুজের দেশ ও ক্রাইম ম্যাগাজিং পাক্ষিক অপরাধ জগৎ এর স্টাফ রিপোর্টার হিসাবে সাংবাদিকতা পেশায় যুক্ত হয়। প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন পত্রিকা দৈনিক বাংলাদেশ বার্তার সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছে।

বেশ কয়েকদিন ধরে বাবলু অসুস্থতার সাথে লড়াই করছে। আমি আল্লাহর কাছে বাবলু এবং তার পরিবারের সুস্থতা কামনা করছি। বাবলু ফিরে আসুক আগের চেয়ে শক্তিশালী হয়ে। তার কলমের ধার হোক আরো ধারালো।

মুকুল মজুমদার
লেখক, সংগঠক
নাঙ্গলকোট।।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট