1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে-সিটি মেয়র - Bangladesh Barta
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৭:১২ অপরাহ্ন

চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে-সিটি মেয়র

বাংলাদেশ বার্তা ডেক্স
  • প্রকাশিত: মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৪৪ বার পড়া হয়েছে

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। নিজে চাকরি করবো না, অন্যকে চাকরি দিবো। ডিজিটাল বাংলাদেশের প্রধান রূপকার প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বাংলাদেশকে অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন।
সিটি মেয়র খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) এক্টিভেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের ঘোষণা দেন। তথ্যপ্রযুক্তিসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার নানাবিধ উদ্যোগ নিয়েছে। আইসিটি সেবা দেশের সকল অঞ্চল ও সব শ্রেণি-পেশার মানুষের মাঝে ছড়িয়ে পড়ছে। সকল ইউনিয়নে ডিজিটালসেবা চালু রয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তবে রূপ লাভ করেছে।
তিনি আরও বলেন, দেশের শিক্ষার্থীরা মেধা ও যোগ্যতায় বিশ্বের অন্যান্য দেশের তুলনায় পিছিয়ে নেই। তাদের যথাযথ সুযোগ করে দিলেই তারা এ দেশকে সমৃদ্ধশালী করে তুলতে পারবে। একটি সর্বাধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জাতি এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আধুনিক উন্নত রাষ্ট্রের সারিতে দাঁড় করাতে কাজ চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ প্রমুখ। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান। প্রবন্ধ উপস্থাপন করেন আইডিয়া প্রকল্পের উপদেষ্টা মোঃ আনিছুর রহমান। উল্লেখ্য, বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের আওতায় আইডিয়া প্রকল্প থেকে তরুণ উদ্যোক্তা অর্থাৎ স্টার্টআপদের নতুন উদ্ভাবনী ধারণাকে উৎসাহিত করতে দেশে স্টার্টআপ ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে মুজিববর্ষে ১০০ স্টার্টআপকে গ্র্যান্ট প্রদান করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এখান থেকে বাছাই করা ৬৫ স্টার্টআপকে নিয়ে ‘টিভি রিয়েলিটি শো’র আয়োজন করা হবে। রিয়েলিটি শো’র ১৩টি পর্বের প্রতিটিতে ৫টি করে স্টার্টআপ অংশ নেবে এবং সেখান থেকে মোট ২৬ টি স্টার্টআপকে আইডিয়া প্রকল্পের ১০ লাখ টাকা গ্র্যান্ট প্রদানের মাধ্যমে সম্মাননা দেওয়া হবে। একই সাথে ১০টি স্টার্টআপকেও রিয়েলিটি শো থেকে প্রাপ্ত মনোনীত স্টার্টআপদের ন্যায় বিগ এর ফাইনাল রাউন্ডে মনোনীত করা হবে।
অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সরকারি দপ্তরের কর্মকর্তা, উদ্যোক্তা, ইউডিসির প্রতিনিধিরা অংশ নেন।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট