1. azadnews77@gmail.com : Azad News : Azad News
  2. kazimasud01723@gmail.com : Kazi Masid : Kazi Masid
  3. live@www.bangladeshbartabd.com : news online : news online
  4. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
চৌদ্দগ্রামে বীর মুক্তিযোদ্ধা আবদুর রশিদ চেয়ারম্যান এর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন চৌদ্দগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের আলোচনা সভা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ একটি উন্নয়নের রোড মডেল -জাহাঙ্গীর আলম সরকার এমপি ভাষা শহীদদের প্রতি চৌদ্দগ্রাম প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন অমর একুশে ময়মনসিংহে শহীদ বেদীতে বঙ্গবন্ধু সৈনিক লীগের শ্রদ্ধা নিবেদন পাকুন্দিয়ায় অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন সাভারে বিএমইউজে’র আহ্বায়ক কমিটি গঠিত; মনির আহবায়ক সৌরভ সদস্য সচিব বাগমারা হিলফুল ফুজুল যুব উন্নয়ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন অমর ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন-তোহিদুর রহমান মজুমদার সাংবাদিক সমিতির শ্রদ্ধা নিবেদন

তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪

পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এই তাপমাত্রা রেকর্ড করে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, রোববার(২৮ জানুয়ারি) সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলা এবং দেশের অন্য ১২ জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে বলেও জানান তিনি। সেই সঙ্গে আগামী ফেব্রুয়ারির ১ ও ২ তারিখ বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

এর নীচে তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই উল্লেখ করে তিনি বলেন, ‘আগামীকাল থেকে তাপমাত্রা বাড়তে পারে।’

রংপুর আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোবাবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় রংপুরে তাপমাত্রা ছিল সাত দশমিক পাঁচ, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাঁচ, নীলফামারীর সৈয়দপুরে ছয় ও ডিমলায় সাত দশমিক দুই, কুড়িগ্রামের রাজারহাটে সাত দশমিক তিন, দিনাজপুরে পাঁচ দশমিক তিন, গাইবান্ধায় সাত দশমিক পাঁচ, লালমনিরহাট সাত দশমিক চার, ঠাকুরগাঁওয়ে পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস।

এদিকে উত্তরবঙ্গের আরেক জেলা দিনাজপুরে তাপমাত্রা পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ায় এখনকার মানুষ হাড় কাঁপানো শীত অনুভব করছেন। এমন পরিস্থিতিতে রোববার (২৮ জানুয়ারি) জেলার সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে তীব্র শীতের কারণে গত ২৩ ও ২৪ জানুয়ারি দিনাজপুর জেলা শিক্ষা অফিস স্কুল বন্ধ রেখেছিল।

দিনাজপুর সদরের শাখারী পট্টি শেরে বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজ ২৮ জানুয়ারি ও আগামীকাল ২৯ জানুয়ারি স্কুল বন্ধ থাকবে।’

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, দিনাজপুরসহ অন্যান্য জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রোবাবার (২৮ জানুয়ারি) সকাল থেকে আকাশ কুয়াশাচ্ছন্ন থাকায় সূর্য দেখা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট