1. live@bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  2. azadnews77@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  3. kazimasud01723@gmail.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  4. live@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি : বাংলাদেশ বার্তা বিডি
  5. marahimbablu@gmail.com : Rahim :
  6. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
নাঙ্গলকোটে ’পানির ঘন্টাধ্বনি’ কার্যক্রম উদ্বোধন চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক; বরেণ্য রাজনীতিবিদ আ.ক.ম ইসহাক’র আজ ১৯তম মৃত্যুবার্ষিকী। কোলন ক্যান্সারে আক্রান্ত রোগীর জীবন বাঁচতে পারে হৃদয়বান ব্যাক্তিদের মানবিক সাহায্যে চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সুন্দরগঞ্জ পুলিশের চোরসহ ২টি ব্যাটারিচালিত মিশুক অটোভ্যান উদ্ধার লালমাইয়ে অবৈধ মাটি কাটার দায়ে ইউপি মেম্বার বিল্লালকে ১লক্ষ টাকা জরিমানা লালমাইয়ে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত নাঙ্গলকোটে আমাদের আলোকিত সমাজে ঈদ পুনর্মিলনী ও কর্মশালা অনুষ্ঠিত

তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি

বাংলাদেশ বার্তা বিডি ডেক্স
  • প্রকাশিত: রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। রোববার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এই তাপমাত্রা রেকর্ড করে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান, রোববার(২৮ জানুয়ারি) সকাল ৯টায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলা এবং দেশের অন্য ১২ জেলায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ চলছে বলেও জানান তিনি। সেই সঙ্গে আগামী ফেব্রুয়ারির ১ ও ২ তারিখ বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছেন তিনি।

এর নীচে তাপমাত্রা আর কমার সম্ভাবনা নেই উল্লেখ করে তিনি বলেন, ‘আগামীকাল থেকে তাপমাত্রা বাড়তে পারে।’

রংপুর আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোবাবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় রংপুরে তাপমাত্রা ছিল সাত দশমিক পাঁচ, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পাঁচ, নীলফামারীর সৈয়দপুরে ছয় ও ডিমলায় সাত দশমিক দুই, কুড়িগ্রামের রাজারহাটে সাত দশমিক তিন, দিনাজপুরে পাঁচ দশমিক তিন, গাইবান্ধায় সাত দশমিক পাঁচ, লালমনিরহাট সাত দশমিক চার, ঠাকুরগাঁওয়ে পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াস।

এদিকে উত্তরবঙ্গের আরেক জেলা দিনাজপুরে তাপমাত্রা পাঁচ দশমিক তিন ডিগ্রি সেলসিয়াসে নেমে যাওয়ায় এখনকার মানুষ হাড় কাঁপানো শীত অনুভব করছেন। এমন পরিস্থিতিতে রোববার (২৮ জানুয়ারি) জেলার সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে তীব্র শীতের কারণে গত ২৩ ও ২৪ জানুয়ারি দিনাজপুর জেলা শিক্ষা অফিস স্কুল বন্ধ রেখেছিল।

দিনাজপুর সদরের শাখারী পট্টি শেরে বাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবার রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজ ২৮ জানুয়ারি ও আগামীকাল ২৯ জানুয়ারি স্কুল বন্ধ থাকবে।’

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, দিনাজপুরসহ অন্যান্য জেলায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। রোবাবার (২৮ জানুয়ারি) সকাল থেকে আকাশ কুয়াশাচ্ছন্ন থাকায় সূর্য দেখা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট