1. azadnews77@gmail.com : Azad News : Azad News
  2. kazimasud01723@gmail.com : Kazi Masid : Kazi Masid
  3. live@www.bangladeshbartabd.com : news online : news online
  4. info@www.bangladeshbartabd.com : বাংলাদেশ বার্তা বিডি :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

নাঙ্গলকোটের সাবেক এমপি জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৯ তম মৃত্যু বার্ষিকী পালিত

মো: আব্দুর রহিম বাবলু
  • প্রকাশিত: শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

আব্দুর রহিম বাবলু :

প্রতি বছরের ন্যায় ২৭ জানুয়ারী শনিবার কুমিল্লার নাঙ্গলকোটের গণমানুষের নেতা, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সফল সংসদ সদস্য আলহাজ্ব জয়নাল আবেদীন ভূঁইয়ার ১৯ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জয়নাল আবেদীন ভূঁইয়া ফাউন্ডেশনের উদ্যোগে তার গ্রামের বাড়িতে মিলাদ মাহফিল, কোরআন খতম ও কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

মরহুম জয়নাল আবেদিন ভূঁইয়া ১৯৪৮ সালে নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের বদরপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ।তাঁর পিতার নাম মরহুম আনু মিয়া ভূঁইয়া, মাতার নাম মরহুমা উম্মে কুলসুম। পাঁচ ভাই, চার বোন।ভাইদের মধ্যে তিনি ছিলেন চতুর্থ।

জয়নাল আবেদীন ভূঁইয়া ময়ুরা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি ও ফেনী সরকারি কলেজ থেকে স্নাতক (ডিগ্রী) লাভ করেন। তিনি কলেজে অধ্যয়নকালীন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ও বৃহত্তর কুমিল্লা জেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। দাম্পত্য জীবনে তিনি একমাত্র কন্যা সন্তানের জনক। তার স্ত্রীর নাম মোহছেনা আবেদীন ফেন্সী। একমাত্র আদরের মেয়ের নাম রওশন আরা আবেদীন স্নিগ্ধা। মেয়ে জামাতা জয়নাল আবেদীন ভূঁইয়ার ভাতিজা নাজমুল হাসান ভূঁইয়া বাছির, বর্তমানে ঢালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনিও শ্বশুরের পথ ধরে জনসেবায় নিজেকে উৎসর্গ করেছেন। জয়নাল আবেদীন ভূঁইয়ার স্মৃতি আজীবন ধরে রাখতে নাজমুল হাসান ভূঁইয়া বাছির প্রতিষ্ঠা করেছেন জয়নাল আবেদীন ভূঁইয়া ফাউন্ডেশন।

জনসেবার স্বীকৃতি স্বরূপ তিনি হয়েছেন ঢালুয়া ইউনিয়ন পরিষদের একাধারে ৩ বারের জননন্দীত চেয়ারম্যান। পরে আওয়ামীলীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে দুইবার সংসদ সদস্য হয়েছিলেন।দলমত নির্বিশেষে তিনি ছিলেন সবার কাছে পরম প্রিয়।এ মহান ও জননন্দীত নেতা ২০০৫ সালের ২৭ জানুয়ারি সবাইকে কাঁদিয়ে চিরবিদায় নিয়ে না ফেরার দেশে চলে যান।
এ উপলক্ষে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শনিবার বিকেলে ঢালুয়া উচ্চ বিদ্যালয় মাঠে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

স্বরণসভায় নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবু ইউসুফের সভাপতিত্বে ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান ভূইয়া বাছির চেয়ারম্যান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নাঙ্গলকোটের কৃতি সন্তান জনাব নঈম নিজাম।


প্রদান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক আবু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ নুরুল্লা মজুমদার, মজিবুর রহমান, মফিজুর রহমান, শাহজাহান ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল আলম পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক সাইফ উদ্দিন আলমগীর, হুমায়ুন কবির মজুমদার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল হাসেম, উপজেলা যুবলীগ নেতা জহির উল্লাহ মজুমদার সুমন, ছাত্র লীগ নেতা ওবায়দুল হক, রহমত উল্লাহ রাহাতসহ নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট