1. mdrahim191420@gmail.com : Tazu Miazi : Tazu Miazi
  2. admin@www.bangladeshbartabd.com : Bangladeshbarta :
বঙ্গবন্ধুর জীবন-কর্ম এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাঁর অবদান শীর্ষক আলোচনা সভা - Bangladesh Barta
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জীবন-কর্ম এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাঁর অবদান শীর্ষক আলোচনা সভা

বাংলাদেশ বার্তা ডেক্স
  • প্রকাশিত: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের আয়োজনে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাঁর অবদান শীর্ষক আলোচনা সভা আজ (সোমবার) সকালে খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তাঁকে ছাড়া বাংলাদেশের স্বাধীনতা কল্পনা করা যায় না। আমৃত্যু তিনি দেশ ও জাতির জন্য কাজ করেছেন। তাঁর জীবনের ১৪টি বছর কারাগারে কেটেছে এবং তিনি দুইবার ফাঁসির মঞ্চ হতে ফিরে এসেছেন কিন্তু অন্যায়ের সাথে আপোষ করেননি।
মেয়র আরও বলেন, দেশভাগের পূর্বে পাকিস্তান আন্দোলন, বাংলাকে রাষ্ট্রভাষা করার আন্দোলন, ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের বিজয়, ১৯৬২ সালের শিক্ষা কমিশন বিরোধী আন্দোলন, ১৯৬৬ সালের ছয়দফা আন্দোলন, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন ব ঙ্গবন্ধুর মাধ্যমেই সফল হয়েছে। জনগণের ওপর অগাধ বিশ^াস নিয়ে তিনি ১৯৭০ সালের নির্বাচনে অংশগ্রহণ করে পূর্বপাকিস্তানের ১৬৯টি মধ্যে ১৬৭টি আসনে জয়ী হন। ১৯৭১ সালে ৭ মার্চের ১৮ মিনিটের ভাষণে ঘুমন্ত জাতিকে স্বাধীনতার আকাঙ্খায় জাগিয়ে তোলেন।
আলোচনা সভার গেস্ট অফ অনার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ইসলাম ধর্মের কল্যাণ ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, রেডিও-টেলিভিশনে কোরআন তেলাওয়াত চালু, হজ্জ্ব যাত্রীদের জন্য সমুদ্রগামী জাহাজ ক্রয়, তাবলিগের বিশ^ ইজতেমা ও কাকরাইল মসজিদের জমি প্রদানসহ অসংখ্য কাজ করেছেন।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এসএম ফজলুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণরস এর গভর্ণর মাওলানা রুহুল আমিন এবং ঢাকা ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক মোঃ আনিসুজ্জামান শিকদার। আলোচনা সভায় স্বাগত জানান ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক শাহীন বিন জামান। এতে বিভিন্ন মসজিদের ইমাম ও খতিব, মসজিদভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকসহ আলেমরা অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করে সঙ্গে থাকুন,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত  দৈনিক বাংলাদেশ বার্তা  ২০২০-২১
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট